প্রকাশিত: ০১/০৩/২০১৮ ৯:৪৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৮ এএম

বার্তা পরিবেশক ::
উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়ন পরিষদের ৪নং ওর্য়াডের নব নির্বাচিত মেম্বার জয়নাল আবেদীন উদ্দিনের বিরুদ্ধে লাগাম হীন মিথ্যা অপপ্রচার ও নানা ষড়যন্ত্র সহ হয়রানী করার গুরুতর অভিযোগ উঠেছে। স্থানীয় গ্রাম বাসীর দাবী জন প্রিয়তার প্রতি ইষান্তিত হয়ে নির্বাচনে পরাজিত মহল মেম্বার জয়নালের ভাবমূর্তি নষ্ট করার কু-মানসে পরিকপ্লিত ভাবে ভিত্তিহীন মিথ্যাচার করছে। জন প্রিয় মেম্বার জয়নালকে জডিয়ে এধরনের মান হানিকর অসত্য সংবাদ প্রচার করায় এলাকার সর্ব স্তরের জনগন ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন।

জানা যায় মেম্বার জয়নাল আবেদীন ঐতিহ্যবাহি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। রাজনীতি ও সমাজ সেবায় তার পরিবারের সুনাম রয়েছে। ওই পরিবারের অধিকাংশ সদস্য সৌদি আরব সহ মধ্য প্রাচ্যে অবস্থান করছেন। অর্থ নৈতিক ভাবে সকলেই স্বচ্ছল। এলকায় তাদের ব্যাপক গ্রহন যোগ্যতা রয়েছে। বড় ভাই ডা: মিছবাহ্ উদ্দিন নির্বাচিত মেম্বার ছিলেন। গত ইউপি নির্বাচনে ছোট ভাই জয়নাল আবেদীন বিপুল ভোটের ব্যবধানে মেম্বার নির্বাচিত হন। মেম্বার নির্বাচিত হওয়ার পর তিনি এলাকায় নানা উন্নয়ন সহ সাধারণ জনগনের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। এতে দিন দিন তার জনপ্রিয়তা বাড়তে শুরু করে।

এদিকে বেশ কিছু দিন ধরে জাতীয় , স্থানীয় পত্রিকা ও অনলাইন পোর্টাল নিউজে মেম্বার জয়নালকে জডিয়ে ভুয়াঁ ও মানহানি কর মিথ্যা অপ প্রচার শুরু করলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরী বলেন মেম্বার জয়নাল একজন শান্ত ভদ্র ও অমায়িক ব্যাক্তি। আমার জানা মতে তিনি কোন ধরনের অপরাধের সাথে জড়িত নেই। এলাকার মানুষও তার সর্ম্পকে কোন দিন আপত্তি করেনি। তাকে জড়িয়ে যে সব লেখা হচ্ছে তা আদৌ সত্য নয়। কেবল মাত্র তার জন প্রিয়তা নষ্ট করতে এ ধরনের অপপ্রচার করা হচ্ছে বলে আমি মনে করি।

থাইংখালী গজঘোনা গ্রামের বাসিন্দা আনোয়ারুল ইসলাম (৩২) জানান এলাকায় ব্যাপক উন্নয়ন কর্ম কান্ড দেখে প্রতিপক্ষ গং ঈষান্তিত হয়ে মেম্বার জয়নালের বিরুদ্ধে জগন্য মিথ্যাচারে লিপ্ত হয়েছে। চোরাঘোনা গ্রামের শফিকুর রহমান (৬২) ও তাজনিমার খোলা গ্রামের শামসুল আলম (৪৫) বলেন সুন্দর ব্যবহার ও আপদে বিপদে এগিয়ে আসায় মেম্বার জয়নালের দিন দিন জন প্রিয়তা বেড়ে যাওয়ায় নির্বাচনে পরাজিত মহল প্রতি হিংসা পরায়ন হয়ে ভাবমূর্তি নষ্ট করতে অবাস্তব ও আপত্তিকর অপ প্রচার চালিয়ে যাচ্ছে যা এলাকার সর্ব স্থরের মানুষ এ ধরনের ষড়যন্ত্র প্রত্যাখান করেছেন।

পাঠকের মতামত

কক্সবাজারে মানি লন্ডারিংয়ের বিরুদ্ধে এনজিওগুলোকে সতর্ক থাকার আহ্বান

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মো. মাসুদ বিশ্বাস বলেছেন, দেশের অভ্যন্তরে এবং বিদেশে লুকিয়ে ...

দলের নির্দেশনাকে পাত্তা দিচ্ছে না টেকনাফ মহিলা দলের দুই নেত্রী

আ.লীগ সরকারের অধীনে ধারাবাহিকভাবে সকল নির্বাচন বর্জন করে আসছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তারেই ধারাবাহিকতায় ...

হিট স্ট্রোকে রামু রহমানিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছালামত উল্লাহর ইন্তেকাল, নামাযে জানাযা সম্পন্ন

রামু মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছালামত উল্লাহ হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে ইন্তেকাল ...